মেনু নির্বাচন করুন
পাতা

জরুরী যোগাযোগ

কার্যাবলী

 

(ক) চেয়ারম্যান-মেম্বারের দায়িত্বঃ-  ইউনিয়নের আইন শৃংখলা রÿা করাও সজাগ দৃষ্টি রাখা। ঋণ প্রদান ও আদায়ে সহযোগীতা প্রদান কর। পরিবার পরিকল্পনা নিয়ন্ত্রণে, খাদ্য উৎপাদনে ও কৃষি পুনঃবাসনে, ত্রান সামগ্রী বিতরণে সার্বিক সহয়োগীতা প্রদান করা, ইউনিয়ন পরিষদের যাবতীয় হিসাব নিকাশ রÿণাবেÿণ, মালিশী আদালতে প্রতিনিধিত্ব করা এবং সরকারী নির্দেশ মোতবেক যাবতীয় উন্নয়ন মূলক কাজ যথার্থ বাসত্মাবায়ন ও বিধি মোতাবেক সুষ্টভাবে পরিচালনা করা। সরকারের অর্পিত দায়িত্ব পালন করা।

 

(খ) ইউ, পি সচিবের দ্বায়িত্ব ও কর্তব্যঃ-  সকল চিঠি পত্র রেজিষ্টারী বহিতে লিপিবদ্ধ করা সহ চেয়ারম্যানের দৃষ্টিগোচর করা। তাঁহার পরার্মশ মোতবেক প্রসত্মত করে, কৃতপÿÿর সমীপে পাঠানোর ব্যবস্থা করা। সভা পরিচালনা, রাজস্ব  আদায়, বাজেট তৈরী এবং সকল প্রকার উন্নয়ন প্রকল্পন গ্রহণে ও বাসত্মবায়নে সার্বিক সহযোগিতা প্রদান করা।  ইউনিয়ণ পরিষদের যাবতীয় আয় ব্যয়ের হিসাব নিকাশ রÿনাবেÿণ করা। এবং চেয়ারম্যান-মেম্বারগণের সর্ব প্রকার যুক্তিযুক্ত কাজে সহয়োগীতা করা।

 

(গ) গ্রাম পুলিশের দায়িত্ব ও কর্তব্যঃ- এলাকার আইন শৃংখলা রÿার প্রতি দৃষ্টি রাখা এবং আইন প্রযোগকারী কতৃপÿকে সার্বিক সহযোগীতা প্রদান করা। রাজস্ব আদায়ে সহযোগীতা প্রদান। নিজ নিজ এলাকার জন্ম মৃত্যুর তালিকা প্রস্ত্তত ও ইউ পি অফিসে দাখিল করা। বিভিন্ন  পত্র জারী করা ত্রান বিতরণে অর্পিত দায়িত্ব পালন করাসহ সপ্তাহে একদিন থানা হাজিরা প্রদান এবং কতৃপÿকে যাবতীয় আইন শৃংখলা সর্ম্পকে অবহিত করা।


Share with :

Facebook Twitter